বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

মর্গানের রেকর্ড সেঞ্চুরিতে ইংল্যান্ডের রানের পাহাড়

মর্গানের রেকর্ড সেঞ্চুরিতে ইংল্যান্ডের রানের পাহাড়

বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে রানের পাহাড় গড়েছে ইংল্যান্ড। অধিনায়ক ইয়ন মর্গানের দ্রুততম সেঞ্চুরিতে আফগানদের ৩৯৮ রানের বিশাল টার্গেট দিয়েছে স্বাগতিকরা।

ম্যানচেস্টারে ৫৭ বলে তিন অঙ্কের ম্যাজিক ফিগারের দেখা পান ইয়ন মর্গান। বিশ্বকাপের ইতিহাসে এটি চতুর্থ দ্রুততম সেঞ্চুরি। এর আগে আয়ারল্যান্ডের কেভিন ও’ ব্রেইন ২০১১ বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে দ্রুততম সেঞ্চুরি করেছিলেন মাত্র ৫০ বলে।

আজ নির্ধারিত ৫০ ওভার শেষে ইংল্যান্ড ছয় উইকেট হারিয়ে ৩৯৭ রান তোলে। শেষ ১০ ওভারেই ১৪২ রান করে স্বাগতিকরা। আফগানদের বিপক্ষে মাত্র ৭১ বলে ১৪৮ রান করেন অধিনায়ক ইয়ন মর্গান। তিনি এই ম্যাচে ছয় হাঁকান ১৭টি, যা এক ইনিংসে ব্যক্তিগত সর্বোচ্চ ছয়। ওয়ানডে ক্রিকেটে এর আগে এক ইনিংসে কোনো ব্যাটসম্যান এত ছয় মারেনি।

এই ম্যাচে মোট ছয় হয় ২৫টি। এর আগে ইংল্যান্ডের এক ইনিংসে সর্বোচ্চ ছয়ের রেকর্ড ছিল ২৪টি। আফগানদের বিপক্ষে সেঞ্চুরির কাছে গিয়ে আউট হয়েছেন জো রুট ও জনি বেয়ারস্টো। ৯০ রানে বেয়ারস্টো ও ৮৮ রানে রুট সাজঘরে ফেরেন। শেষ দিকে মঈন আলী ৯ বলে ৩১ করে রান নিয়ে শিখরে।

এই ম্যাচে বেদম মার খেয়েছেন রশীদ খান। মাত্র ৯ ওভারে বল করে তিনি ১১০ রান দেন। এছাড়া ১০ ওভার বল করে ৮৫ রান দিয়ে তিন উইকেট নিয়েছেন দওলাত জাদরান। গুলবাদিন নাঈব ৬৮ রান দিয়ে নেন তিন উইকেট।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877